বুধবার, ০১ মে ২০২৪, ০৪:০২ অপরাহ্ন

বৃষ্টিই নির্ধারণ করবে কারা সেমিফাইনালে!

বৃষ্টিই নির্ধারণ করবে কারা সেমিফাইনালে!

বৃষ্টির খেলা দেখে ক্লান্ত ক্রিকেটপ্রেমীরা। গতকাল আরও একটি ম্যাচ বৃষ্টির পেটে চলে গেছে। এ নিয়ে বিশ্বকাপের চারটি ম্যাচ প- হলো। নিউজিল্যান্ড-ভারতের ম্যাচটি পরিত্যক্ত হয়েছে ট্রেন্টব্রিজে। নটিংহ্যামে রয়েছে বাংলাদেশের ম্যাচও। পয়েন্ট টেবিলের চিত্রও ভয়াবহ আকার নিয়েছে। এ অবস্থায় কোন চারটি দল সেমিফাইনালে যাবে, তা দলের পারফরম্যান্স নয়, মনে হচ্ছে বৃষ্টিই নির্ধারণ করে দেবে।

টনটনেও গতকাল বৃষ্টি হয়েছে। বাংলাদেশের খেলোয়াড়দের গতকাল ছিল বিশ্রাম। দুপুরের আগেই মাশরাফি তার পরিবার নিয়ে খেতে বের হন। এর পর লিটন, রাহী, মিরাজ ও রুবেল দুপুরের খাবার খেতে চলে যান আলাদা গাড়িতে। মন অবশ্য কারও খারাপ নেই! বৃষ্টির সঙ্গে তো পারা যায় না। ব্রিস্টলে শ্রীলংকা-বাংলাদেশের ম্যাচটিও পরিত্যক্ত হয়েছিল। ওই ম্যাচ থেকে বাংলাদেশ ১ পয়েন্ট পায়। ওই ম্যাচ থেকে বাংলাদেরশ প্রত্যাশা ছিল ২ পয়েন্ট। সে ক্ষেত্রে ৪ পয়েন্ট থাকলে টেবিলে বেশ ভালো অবস্থান বলা যায়।

এই বিশ্বকাপ রঙ হারাচ্ছে বৃষ্টির জন্য। এখন পর্যন্ত ১৯টি ম্যাচের চারটি প- হয়ে গেছে। বৃষ্টির দৃষ্টিতে পড়েনি শুধু আফগানিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। শ্রীলংকার কপাল বেশি খারাপ। তাদের দুটি ম্যাচ প- হয়েছে। পয়েন্ট টেবিলে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে নিউজিল্যান্ড। ৬, ৫, ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অস্ট্রেলিয়া, তৃতীয় ভারত ও চতুর্থ ইংল্যান্ড। ভারত ও ইংল্যান্ড ৩টি করে খেললেও অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড চারটি করে ম্যাচ খেলেছে।

ইংল্যান্ড ও শ্রীলংকার আবার সমান ৪ পয়েন্ট। রান রেটে পিছিয়ে শ্রীলংকা রয়েছে পঞ্চমস্থানে। ওয়েস্ট ইন্ডিজ (৩ ম্যাচ, ষষ্ঠ), বাংলাদেশ (৭ম) ও পাকিস্তানের (৮ম) সমান তিন পয়েন্ট। বাংলাদেশ চার ম্যাচে ৩ পয়েন্ট পেয়েছে। সেমিফাইনালে যেতে হলে ১০ পয়েন্ট প্রয়োজন। এখন বাংলাদেশকে ৫ ম্যাচে ৭ পয়েন্ট সংগ্রহ করতে হবে। ১৭ জুন প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। এর পর প্রতিপক্ষ হিসেবে রয়েছে অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ভারত ও পাকিস্তান। বিশ্বকাপের মঞ্চ এমনিই দুর্গম। গোদের ওপর বিষফোঁড়া হিসেবে এসেছে বৃষ্টি!

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877